রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৪ পূর্বাহ্ন

যৌবন ধরে রাখার প্রাকৃতিক উপায়

যৌবন ধরে রাখার প্রাকৃতিক উপায়

যৌবন ধরে রাখার প্রাকৃতিক উপায় যৌবন ধরে রাখার খাদ্য যৌবন অর্থ যৌবন শক্তি বৃদ্ধির উপায় বয়স ধরে রাখার উপায় চেহারায় তারুণ্য ধরে রাখার উপায় যৌবন জ্বালা কবিতা চেহারায় তারুণ্য ধরে রাখার উপায় বয়স ধরে রাখার উপায় মুখের লাবণ্য ধরে রাখার উপায় তারুন্য ধরে রাখার উপায় যৌবন ধরে রাখার খাবার বয়স ধরে রাখার খাবার বয়স ধরে রাখার ঔষধ যৌবন ধরে রাখার টিপস

বয়স বেড়ে যাওয়া নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন? অথবা চাইছেন যৌবন আরো বেশ কিছুদিন ধরে রাখতে। কিন্তু বয়সের সঙ্গে সঙ্গে চেহারায় আসা পরিবর্তনগুলোকে আটকানো তো মুখের কথা নয়। তার জন্য প্রয়োজন নিয়ম মেনে কিছু রুটিন ফলো করা।


নিয়মাবলি:


১. যৌবন ধরে রাখার মূল মন্ত্রই হল সুস্থ ও নির্মেদ শরীর। মেদ কমানোর জন্য হাঁটার কোনও বিকল্প নেই। প্রতিদিন অন্তত ৩০ মিনিট হাঁটুন। ফলে শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধি হবে, হার্ট ভালো থাকবে। নিয়ন্ত্রণে থাকবে হৃদ রোগ, ডায়াবেটিস, কোলেস্টেরল, প্রেসারের মতো সমস্যা।


২. প্রতিদিন অন্তত একটা করে মৌসুমী ফল খাবেন। রোজ আম, কলা, আনারস, কাঁঠাল জাতীয় ফল খাবেন না, তাহলে ওজন বেড়ে যাবে। ফলে থাকা ফাইবার, ভিটামিন ও অ্যান্টিঅক্সিডেন্ট শরীরে পুষ্টি যোগায় ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।


৩) দৈনন্দিন খাবার তালিকা থেকে সবুজ শাকসবজি বাদ দিলে কিন্তু চলবে না। সবজি খেলে মানসিক উন্নতিসহ শারীরিক উন্নতিও হয়। যৌবন ধরে রাখতে হলে যতটা সম্ভব মিষ্টি জাতীয় খাবার এড়িয়ে কম খেতে হবে।


৪. ওজন কমাতে গিয়ে ইচ্ছে করছে না বলে সকালের নাশতা বা রাতের খাবার কখনো বাদ দেবেন না।
৫. পানি খাওয়ার অভ্যেস তৈরি করতে হবে। ইষদুষ্ণ পানি খেতে হবে। খাবার গ্রহণের ১ ঘন্টা পানি খেতে হবে। রাতে কম খেতে হবে পানি।


৬. সুস্থ দীর্ঘজীবন পেতে এবং যৌবন ধরে রাখতে সকালে খানিকক্ষণ সূর্যালোকে থাকুন। সূর্যের আলোতে থাকা ভিটামিন ডি শরীরের হাড়কে মজবুত করে। সঙ্গে মানসিক চাপ ও অবসন্নতাও কমিয়ে দেয়।
৯. চেষ্টা করুন প্রতিদিন সাত থেকে আট ঘণ্টা ঘুমোতে।
১০. অ্যালকোহল, সিগারেট বা কোনও নেশার দ্রব্য বর্জন করুন।
১১. এড়িয়ে চলুন দুশ্চিন্তা। দুশ্চিন্তা বা উদ্বিগ্নতা খুব তাড়াতাড়ি আয়ুশক্তির উপর প্রভাব ফেলে।

১২. যা আপনার সাধ্যের মধ্যে রয়েছে, তা নিয়েই খুশি থাকার চেষ্টা করুন। অতিরিক্ত উচ্চ আকাঙ্ক্ষা জীবন থেকে একেবারে ছেঁটে ফেলুন। আপনি ভালো থাকবেন।

শেযার করুন...




© All rights reserved
Design & Developed BY ThemesBazar.Com
You cannot copy content of this page