টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব

রেকর্ড গড়তেই মাঠে নামেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের টি-২০ বিশ্বকাপে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ডে পাকিস্তানের শহীদ আফ্রিদিকে ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারী হওয়ার রেকর্ড গড়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

টি-২০ বিশ্বকাপের আগের ছয় আসরে সাকিবের উইকেট সংখ্যা ছিল ৩০টি। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ছয় নম্বরে থেকে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেন টাইগার অলরাউন্ডার।

রোববার শ্রীলংকার বিপক্ষে নিশাংকাকে বোল্ড করে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় নিজেকে শীর্ষে নিয়ে যান সাকিব। একই ওভারে রানের খাতা খোলার আগে ফেরান আভিষ্কা ফার্নান্দোকে। এতে তার নাআমে পাশে যুক্ত হলো টি-২০ বিশ্বকাপে ৪১ উইকেট।

এরা আগে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ৯ রান খরচ করে ৪ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে আফ্রিদির পাশে বসেন তিনি।

এর মাধ্যমে টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে নিজের নাম লেখাতে মাত্র চার ম্যাচ নিলেন সাকিব। এই চার ম্যাচে ১১ উইকেট নিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে আফ্রিদিকে ছাড়িইয়ে গেলেন তিনি।

পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি ৩৪ ইনিংস বোলিং করে ৩৯টি উইকেট নিয়েছিলেন। সেখানে সাকিব ৪১ উইকেট নিতে ২৮ ইনিংস খেলেছেন। এছাড়া ইকোনমি এবং গড়েও আফ্রিদির চেয়ে এগিয়ে সাকিব।

একনজরে টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ চার উইকেটশিকারি:

১/ সাকিব আল হাসান – ৪১ উইকেট
২/ শহীদ আফ্রিদি – ৩৯ উইকেট
৩/ লাসিথ মালিঙ্গা – ৩৮ উইকেট
৪/ সাইদ আজমল – ৩৭ উইকেট

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *