অপুকে পেয়ে মুগ্ধ দেব

অপু দিদির সঙ্গে এবারই আমার প্রথম দেখা। তিনি আমাদের মধ্যে উপস্থিত আছেন। এটা আমাদের

জন্য অনেক সম্মানের। আর কলকাতা থেকে এত দূরে বাংলা ফিল্ম ফেস্টিভ্যালে আসতে পেরে আমি

আপ্লুত।’ হায়দরাবাদের প্রসাদ ল্যাব বানজারা হিলসে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব-আয়না

২০১৮’ উদ্বোধন উপলক্ষে গতকাল শুক্রবার মঞ্চে উঠে ভারতের বাংলা ছবির জনপ্রিয় নায়ক দেব

এ কথা বললেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, দেব, রুক্মিণী মৈত্র, বিশ্বজিৎ চ্যাটার্জি, অপু বিশ্বাসসহ আরও অনেকে। উৎসবে ‘দুই বাংলা মৈত্রী পুরস্কার’ পেয়েছেন অপু বিশ্বাস ও দেব।

এই উৎসব আয়োজন করেছে হায়দরাবাদ বাংলা সমিতি। উৎসবে বাংলাদেশ ও ভারতের ১০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে চারটি বাংলাদেশের, পাঁচটি কলকাতার ও একটি তামিলনাড়ুর চলচ্চিত্র।

এই উৎসবে বাংলাদেশ থেকে শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত করা হয়েছে ঢাকাই ছবির অন্যতম জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাসকে।গতকাল বিকেলে ‘আত্মজা’ ছবির প্রদর্শনীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

এই ছবিতে অভিনয় করেছেন জয়াপ্রদা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। এরপর সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রদীপ প্রজ্বালন করেন অতিথিরা।

অনুষ্ঠানে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী তাঁর বক্তব্যে দুই বাংলার সাংস্কৃতিক সম্পর্ক আরও সুদৃঢ় করার ওপর জোর দেন।

তিনি বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক ভালো। আরও ভালো করার জন্য দুই দেশকেই পদক্ষেপ নিতে হবে। কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। এ ধরনের অনুষ্ঠান আরও হোক। বাংলার সংস্কৃতিকে সমৃদ্ধ করতে বাংলাদেশ সব সময় ভারতের সঙ্গে আছে।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *