ধানের ক্ষেত থেকে দারুন কায়দা করে অনেক গুলো মাছ ধরল গ্রামের সুন্দরি বৌদি, ভিডিও তুমুল ভাইরাল ইন্টারনেটে।

 

সাহিত্যে কবিতায় গ্রাম বাংলার নদী-নালা-মাঠ-ঘাটের সবুজঘেরা রূপ সৌন্দর্য ফুটে উঠেছে বারংবার। গ্রামের সৌন্দর্য ভাষা পেয়েছে কবিদের লেখনীতে।

প্রাকৃতিক এই মেঠো পরিবেশেও যে কত অসাধারণ সৌন্দর্য থাকতে পারে তা একমাত্র তারাই অনুভব করতে পারেন যাদের ইট কাঠ পাথরে ঘেরা শহরে জীবন কাটাতে হয়।

গ্রামের সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করে আর সেখানে মানুষের জীবনশৈলী চারপাশের সাদামাটা জীবনযাপন দেখলেই মন ভাল হয়ে যায়। সবকিছুর মধ্যেই যেন নিজেকে মেলে ধরেছে প্রকৃতি।

সাম্প্রতিককালে সোশ্যাল মিডিয়ায় এরকমই একটি গ্রামের দৃশ্য উঠে এসেছে যেখানে দেখা যাচ্ছে গ্রামের এক মহিলা মাঠের ভেতর দিয়ে হেঁটে চলেছেন। এরপর ক্ষেতের আলের কাছে এসে জাল দিয়ে মাছ ধরছেন তিনি।

ভিডিওতে দেখা যাচ্ছে অনেক মাছও উঠেছে জালে। যেভাবে দক্ষতার সাথে তিনি মাছ ধরেছেন তা তো প্রশংসনীয় কিন্তু এই গ্রাম্য পরিবেশে

র সরল নির্ভেজাল দৃশ্য মানুষের মনকে একনিমেষে স্নিগ্ধ করে দিয়েছে।

সহজ-সরল হাসিমুখ চেহারার মহিলা তাঁর ভিডিওটিতে নিজের নাম বলেছেন পল্লবী।যদিও নেট-মাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়েছে ‘বৌদি ভাইরাল ভিডিও’ হিসেবে। নেটিজেনদের কাছে নিমেষে বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছেন এই ‘বৌদি’।

ভিডিওতে দেখা যাচ্ছে জালের মধ্যে ওঠা মাছগুলিকে এক এক করে তুলে এক জায়গায় রেখেছেন ওই গ্রামীণ মহিলা।

আর একসাথে অন্যদের পরামর্শ দিয়েছেন যে একবার মাছ তোলার পর জাল যেনো সেখানেই ফেলে রাখে। তাতে পরের বার আরও বেশী মাছ ওঠে। সোশ্যাল মিডিয়া ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে এই সাধারণ অথচ নতুন কায়দায় মাছ ধরার ভিডিওটি। ঝড়ের গতিতে হয়েছে ভাইরাল।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *