পদ্মা সেতুর নাট-বল্টু খোলায় যুবক আটক

আজ থেকে সাধারণ যানবাহনের জন্য খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। শুরুতেই উৎসাহ উদ্দীপনা নিয়ে পদ্মা সেতু পাড়ি দিচ্ছে সাধারণ যাত্রীরা। তবে যান চলাচলের জন্য উন্মুক্ত করা হলেও পদ্মা সেতুতে দাঁড়ানো বা ছবি তোলা নিষেধ।

তবে প্রথম দিনই সেতুতে চলছে নিয়ম ভাঙার হিড়িক। গাড়ি থামিয়ে কেউ তুলছেন ছবি আবার কেউ সেতুতে সেতুর ওপর দাঁড়িয়ে করছেন টিকটক ভিডিও।

তেমনই এক টিকটকার পদ্মা সেতুর নাট-বল্টু খুলছেন, যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়েছে।

কাইসার ৭১ (Kaisar71) নামক একটি টিকটক একাউন্টের লোগো লাগানো ৩৬ সেকেন্ডের ভিডিওটি নিয়ে ব্যাপক সমালোচনাও হচ্ছে। ভিডিওতে দেখা যায়, এক যুবক পদ্মা সেতুর কংক্রিটের রেলিংয়ের ওপর দিয়ে লোহার রেলিংয়ের দুইটি নাট খুলছেন।

এই নাট দুইটি দিয়ে লোহার রেলিংটি আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সঙ্গে। এরপর সেই যুবক নাট দুটি বাম হাত দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে খুলে ডান হতে নেন এবং আবার বাম হতের ওপর রাখেন।

ভিডিওতে আরো দেখা যায়, নাট দুটি খুলে হাতের ওপর রেখে বলেন, ‘এই হলো আমাদের পদ্মা সেতু। আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু।’

এ সময় পাশ থেকে আরেকজনকে বলতে শোনা যায়, ‘নাট খুলে ভাইরাল করে দিয়েন না।’ সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর শুরু হয়েছে তীব্র সমালোচনা। ওই যুবকের এমন কাণ্ড দেখে অনেকেই তার শাস্তি দাবি করেছেন।

এদিকে ভিডিও ছড়িয়ে পরার পর পরই পদ্মা বায়েজিদ নামের সেই যুবককে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে আটক করেছে পুলিশ।

রবিবার (২৬ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন সিআইডির সাইবার ইন্টিলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ।

প্রসঙ্গত, মেহেরপুরের জাজিরা প্রান্ত দিয়ে উত্তাল পদ্মা নদী পার হতে যেখানে কয়েক ঘণ্টা সময় লাগতো এখন সেই নদী পার হতে সময় লাগছে মাত্র কয়েক মিনিট।

এতে অনেকেই বাইক ও প্রাইভেটকার নিয়ে পার হচ্ছেন স্বপ্নের পদ্মা সেতু। সেই সঙ্গে ট্রাক, বাসসহ বিভিন্ন ধরনের যানচলাচল করছে সেতু দিয়ে।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *